Thursday, October 19, 2017

অভিনন্দন সকল পাঠকদবৃন্দকে!

Article Tag No. #31210
© Abiyad Ahmed 

সময়ের প্রেক্ষাগৃহে কত মানুষজনের প্রতিনিধিত্ব, শংসার পত্রাদি সকলের নিকট রয়েছে। কোলাহল দিয়ে ঘেরা জনসমুদ্রে নিজেকে নিয়ে ভাবি শত, ফিরে তাকাতে ভয় হয় বড্ড এই আমার জন্মভূমিতে। কত ক্রন্দনরত জননীর হাহাকার, অসহায় লোকদের আর্তনাদ - বুকভরা বেদনা দেয় শুধু, এই দেশের মাটি আমার তোমার একার নয় এই মাটি থেকেই গুরুজনেরা সমাজকে প্রতিষ্ঠিত করেছে, রবি ঠাকুর থেকে নজরুলের অবদান অবিস্মরণীয়! হাসি ঠাট্টা উপহাস ব্যঙ্গ ইত্যাদিতে আজ কলুষিত সমাজ, এখন আমি বা আমরা রবি সমাজের নয় বরং আমরা এমন সমাজের লোক যেখানে দাঁড়িয়ে গর্ব অনুভব হয়, দোষীরা হাসি মুখে বাড়ি ফিরে, নিস্পাপের প্রাণ যায় হত্যাকারীর হাতিয়ারের ডগায়।

বিষাক্ত সমাজের সদস্য হয়ে যতটা গর্জে উঠে প্রাণ ততটা বর্ষে উঠেনা মন - দিনের পর দিন সম্পৃক্ত হয়ে আসছে বিচ্ছিন্নতাবাদ, সংকীর্ন মনের চেতনাগুলো, ভয়াবহ সেকেন্ডগুলো আরো অতিমাত্রায় তেড়ে আসছে নবারুণ নিষ্পাপ জীবনগুলোর উপর।

সমাজের ডানা গজিয়েছে মরিবার তরে, পর্যটক হয়ে আমি উপলব্ধি করি কারণ রাজতন্ত্র আমার বয়ান কেঁড়ে নিয়েছে - পথের নুড়ি-বালি হয়ে কতশত আবেগের ঘ্রাণ শুঁকচি বর্ণনায় ভরে নাও উঠতে পারে তাই আমার জীবনের পথকে একজন সমাজবাদী হিসেবে গড়ে তুলতে চাই, লেখক হিসেবে চেষ্টা করবো সমাজের চতুর্কণ থেকে প্রসঙ্গ তুলে আমার ব্লগে দেয়ার যাতে সমাজের নিম্নশ্রেণীর লোকেরা আমার ভাবনার ভয়াবহতা উপলব্ধি করে নিজেদের সামিল করে বেঁচে থাকার গানে।

ধ্যনবাদ!
- আবিয়াদ আহমেদ
(অনুগ্রহ করে প্রত্যায়িত নকল করিবেন না, নিজের বুদ্ধি দিয়ে বিচার করে আপনি জনসম্মুখে তুলে ধরুন নিজের ভাষায়, আর অবশ্যই আপনার মতামত দিতে ভুলবেন না।)


For suggestion / complaint kindly Click here